নিজের স্বপ্নগুলির সাথে সমঝোতা বা আপস করবেন না | Don't compromise with your dreams - freedomstoday.com | Reliable bangla portal for Network marketing or MLM learning

Latest

Monday, August 19, 2019

নিজের স্বপ্নগুলির সাথে সমঝোতা বা আপস করবেন না | Don't compromise with your dreams



নিজের স্বপ্নগুলির সাথে সমঝোতা বা আপস করবেন না | Don't compromise with your dreams


“না আর স্বপ্ন দেখবো না, বাস্তবে স্বপ্ন সফল হয় না”। যদি আপনার মাথায় এই কথাটি এসে থাকে, তাহলে আপনি জীবনে সফল হবেন না। সফলতা পেতে গেলে আপনাকে স্বপ্ন দেখতেই হবে। কথায় বলে যার স্বপ্ন যত বড়, তার সফলতাও তত বড়। সুতরাং সফলতা পাওয়ার প্রধান ধাপ হল আপনার স্বপ্ন গুলিকে লক্ষ্যভেদ করা। তবে সেটা অবশ্যই ঘুমিয়ে ঘুমিয়ে কাল্পনিক স্বপ্ন দেখা নয়।


Network marketing dreams | নেটওয়ার্ক মার্কেটিং স্বপ্নগুলো



network marketing dreams,  নেটওয়ার্ক মার্কেটিং স্বপ্নগুলো,  network marketing dream trips
Network marketing dreams


ডাঃ এ পি জে আবদুল কালাম (Dr. A. P. J. Abdul Kalam) বলেছেন “Dream is not what you see in sleep, Dream is something which doesn’t let you sleep”.
আমাদের স্বপ্নের (Dream) সংজ্ঞাটা ঠিক কি?

D = ডিটারমাইন্ড (Determined) - আপনেকে আপনার স্বপ্নের প্রতি দৃঢ়প্রতিজ্ঞ হতে হবে।
R = রিয়ালিস্টিক (Realistic) – আপনার স্বপ্নগুলি কাল্পনিক না হয়ে বাস্তবিক হতে হবে।
E = ইমোশন (Emotion) – আপনার স্বপ্নের প্রতি আপনার প্রচোন্ড আবেগ বা ভালবাসা থাকতে হবে।
A = অচিভেবল (Achievable) – আপনার স্বপ্নগুলি যাতে সাধনযোগ্য বা গ্রহণযোগ্য হয়।
M = মিজারেবল অফ মানি (Measurable of Money) - আপনার স্বপ্ন গুলি যাতে অর্থ দিয়ে পরিমাপ করা যায়।

আমরা সবাই জীবনে কিছু না কিছু পেতে চাই। আর যখন আমরা কিছু পাওয়ার কথা বলি বা ভাবি তখন আলাদা আলাদা লোকের ক্ষেত্রে এই পাওয়া, চাওয়া স্বপ্ন কিছু আলাদা আলাদা হয়।
আমাদের বাস্তবিক স্বপ্ন গুলি ঠিক কি বা কি ধরনের স্বপ্ন আমরা দেখি? -

কেউ ভাবে একটা ভালো বাংলো বাড়ি, কারও ক্ষেত্রে আবার সেটা দুটু শহরে দুটো বাড়িও হতে পারে, কেউ ভাবে একটা ভাল গাড়ি, সেটা ছোটো হতে পারে আবার বড়ো গাড়িও হতে পারে, কেউ বিদেশ যাত্রা করার ইচ্ছা রাখে, কেউ লন্ডন তো কেউ প্যারিস্‌। কেউ ভাবে আমি জীবনে কি অন্যের জন্য কিছু করতে পারবো? কেউ ভাবে আমার বড় নাম হোক একজন স্টার যেখানে মিডিয়া বা অনেক লোকে আমাকে চিনবে। আবার কারও স্বপ্ন তাদের বাচ্চাদের ভাল পড়াশুনা করান। কেউ ডাক্তারি পড়াবে বা কেউ ইঞ্জিনিয়ারিং। তো আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু স্বপ্ন আছে বা অনুপ্রেরণা আছে যা আমাদের সফলতার পথে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে।

এগুলি ছাড়াও আরো অনেক ধরনের স্বপ্ন মানুষ দেখে। যাক এ তো হল আমাদের স্বপ্ন, কিন্তু স্বপ্নকে পূরন করার জন্য কি দরকার? জানি, আপনি বলবেন টাকা বা অর্থ। কিন্তু শুধু অর্থ দিয়ে কি স্বপ্ন পুরন করা যায়? আমার ধারনা যায় না, কারন অর্থের সাথে দরকার অফুরন্ত সময়, যাতে আমরা সেই অর্থ গুলি ভোগ করার সুযোগ পাই এবং আমাদের স্বপ্নগুলি পুরন করতে পারি। আসলে যেটা দেখা যায়, যার টাকা আছে তার সময় নেই, আরে যার সময় আছে তার টাকা নেই। চলুন দেখে নিই যে এমন ঘটনা কেন ঘটে।



এমন ঘটনা ঘটার কারন


ধরুন আমাদের স্বপ্ন গুলি যেমন বাড়ি, বাইক, গাড়ি, গহনা, পড়াশুনা, ফরেইন ট্রিপ, ব্যাঙ্ক ব্যালেন্স, হসপিটালিটি ইত্যাদি এই গুলিকে ঘিরে আমি একটা বড় বৃত্ত আঁকলাম। এই বৃত্তটি কারও কারও ক্ষেত্রে আরও বড় হতে পারে। এবার সেখা যাক, আমাদের স্বপ্ন গুলিকে পূরন করার জন্য আমদের আসল যে রিসোর্স, টাকা এবং সময় তার কি পরিস্তিতি এবং কি ভাবেই তা পুরন করা সম্ভব? আমদের স্বপ্নের বৃত্তটি (Dream circle) সাধারণত অনেক বড়ই হয়, তাহলে কি আমাদের ইনকাম বৃত্তটিও (Income circle) কি এত বড়? মনে হয় না। তাহলে আমাদের ইনকাম বৃত্তটি কত বড়? আপনাদের ইনকাম বৃত্তটি স্বপ্নের বৃত্তটির তুলনায় খুবই সামান্য।

আসলে কি হয় আমাদের জীবনে আমাদের এত বড় বড় স্বপ্ন গুলি তো আছে, কিন্তু সেটা পুরন করার জন্য যে সম্পদ তা খুবই সামান্য। তা এই পরিস্তিতিতে আমারা কি করি? হ্যাঁ আপনি ঠিক ধরেছেন কম্প্রোমাইজ (Compromise) বা আপস। আমরা এই স্বপ্নের বৃত্তটিকে ধরে বেঁধে এই ছোটো ইনকাম বৃত্তটির মধ্যে নিয়ে আসার চেষ্টা করি। কিভাবে?


কিছু বাস্তব জীবনের উদাহরণ


আপনি কোনো একজন পুরুষ যার সদ্য বিয়ে হতে চলেছে তাকে জিজ্ঞেস করুন সে মধুচন্দ্রিমায় কোথায় যেতে চায়। সে বলবে, সুইজারল্যান্ড। কিন্তু বিয়ের পর সে মধুচন্দ্রিমায় কোথায় যাবে। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় দার্জিলিং, সিকিম, নৈনীতাল, সিমলা, খুব বেশি হলে আন্দামান। আবার কেউ বড় বড় গাড়ী কেনার স্বপ্ন দেখে, হোন্ডা সিটি, হোন্ডা সিভিক, হোন্ডা একর্ড। কিন্তু আসল জীবনে কি ঘটে? কেনা হয় একটি বাইক, কেনানা বাইকে হাওয়া খেতে খেতে যাওয়া যায়, আবার বেশ জ্যাম কাটিয়ে বেড়িয়ে যাওয়া যায়, বড় গাড়ী কিনলে তো সারাদিন জ্যামেই ফেঁসে থাকবে। আমরা ঠিক এইভাবে প্রতি মূহুর্তে আমাদের স্বপ্ন গুলিকে সমন্বয় করার চেষ্টা করি এবং স্বপ্নের বৃত্তটিকে ছোটো ইনকাম বৃত্তটির মধ্যে নিয়ে আসার চেষ্টা করি।

কিন্তু সব মানুষ এরকম করে না, কিছু মানুষ আছে যাদের চিন্তাধার একটু আলাদা, যারা তাদের স্বপ্নের সাথে কখোনোই কম্প্রোমাইজ বা আপস করে না। তারা কি করে তারা তাদের ইনকাম বৃত্তটিকে বড় থেকে আর বড় করার চেষ্টা করে, যাতে তাদের স্বপ্নের বৃত্তটি পুরন হয়।
কিন্তু আপনি কি চান? আপনি কি চান আপনার স্বপ্নের বৃত্তটি পুরন করতে? যদি আপনি মনে করেন আপনি আপনার সমঝোতার জীবন (Compromise life) নিয়ে সুখে আছেন, তাহলে আপনি সেখানেই থাকুন। আর যদি তা না করে আপনি আপনার স্বপ্নের বৃত্তটি পুরন করতে চান, তাহলে এইরকমই এক স্বপ্নপুরণের রাস্তা আমরা আপনাকে দেখাতে পারি। 

সুতরাং খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনি শুধু হাতটি বাড়ান, কথা দিচ্ছি তুলে নেওয়ার দায়িত্ব আমাদের।

আপনার স্বপ্ন গুলি ঠিক কি তা নীচে কম্যান্ড বক্সে লিখে অবশ্যই জানান। কারন আমরা আপনাকে আপনার স্বপ্ন পুরনের রাস্তায় এগিয়ে নিয়ে যেতে সাহায্য করতে পারি, আর এটাই আমাদের আসল উদ্দেশ্য।


আপনার চিন্তাভাবনার পরিবর্তন করুন, আপনার জীবন পরিবর্তন করুন।

আপনি নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসা কেন শুরু করবেন ? | Why should you Start Network Marketing business?

আপনারা যদি আমাদের কাছে আরো কিছু জানতে চান, তো আমাদের website-এ একটি form দেওয়া আছে। দয়াকরে from-টি পূর্ন করুন। সেখানে আপানদের জন্য আছে একটি বিস্ময়কর ভিডিও। ভিডিওটি অবশ্যই দেখুন। আমাদের কাছে আপনার যাবতীয় প্রশ্নের অনেক উত্তর দেওয়া আছে এই ভিডিওটিতে।

যদি আর কোন সাহায্যের দরকার হয় তো অবশ্যই ফোন করুন - Contact Us

Email: freedomstoday1@gmail.com


বিশেষ দ্রষ্টব্য:

আপনি যদি ‘ইতিবাচক গল্প’ দেখতে এবং পড়তে ভালবাসেন, আপনি visit করতে পারেন আমাদের Positive stories bangla নামে YouTube channel এবং গল্প গুলি পড়ার জন্য রয়েছে একটি Blog website। 


Positive stories bangla Blog Website : https://positivestoriesbangla.blogspot.com/

Positive stories bangla YouTube channel : https://www.youtube.com/Positivestoriesbangla

No comments:

Post a Comment