Teamwork is required to get success in network marketing | নেটওয়ার্ক মার্কেটিং-এ জন্য Teamwork প্রয়োজন - freedomstoday.com | Reliable bangla portal for Network marketing or MLM learning

Latest

Saturday, November 16, 2019

Teamwork is required to get success in network marketing | নেটওয়ার্ক মার্কেটিং-এ জন্য Teamwork প্রয়োজন


Teamwork is required to get success in network marketing | নেটওয়ার্ক মার্কেটিং-এ সাফল্যের জন্য Teamwork প্রয়োজন


পৃথিবীতে সবথেকে স্বার্থপর শব্দ হল ‘I’ মানে ‘আমি’ । Everything’s revolved around I. I stand for Expectation – মানে প্রত্যাশা। My Expectation - আমার প্রত্যাশা। I should be treat like this, I should be loved like this, I should be respected like this, I should be not given this, all expectation.

benefits of team work, network marketing, network marketing success
Network marketing training - Teamwork

কেন আমরা প্রত্যাশা পূরণ করতে পারি না ?

আমরা শুধু জীবনে প্রত্যাশার জন্য বেঁচে আছি। My opinion, my desires, my likes, my dislikes, I like this, I don’t like this, I heat this, I love this, I want this, I don’t this, I have this opinion, I don’t have this opinion, শুধু আমি আমি আমি। আপনার কি মনে হয় আপনি সুখি হবেন? আমরা আজ যা কিছু শিখছি, যা কিছু জানছি শুধু আমাদের নিজের expectation পুরন করার জন্য।

The more we lead a life of I, are I will be always be frustrated। কারন পৃথিবীতে আপনার প্রত্যাশা পুরন করার জন্য কেউ বসে নেই। আপনার নিজের বন্ধুরা, এমন কি আপনার পরিবারও আপনার প্রত্যাশা পুরন করবে না। আর যখন আপনার এই প্রত্যাশা পুরন হবে না আপনি হতাশ হয়ে যাবেন।

আমরা যখনি কারও কাছে কিছু প্রত্যাশা করি, মনে রাখবেন আমরা তখনি আমাদের ভাল লাগা, না লাগার remote control তাদের হাতে দিয়ে দিই। don't allow anyone to control your emotion। আমরা প্রত্যশা করে থাকি যে একপ্রকার ব্যবহারের জন্য, কিন্তু যখন সেটি হয় না, তখনই আমারা হতাশ হয়ে যাই। সুতরাং the most selfish one later word is I – Avoid it. কিন্তু কি ভাবে?

আপনার প্রত্যাশা বাস্তব সম্মত হতে হবে। আপনার প্রত্যাশা করতে কোনো দোষ নেই। কিন্তু মনে রাখবেন প্রত্যেকে আপনার প্রত্যাশা পুরন করবে না। অতএব learn to begin your journey from ‘I’ to ‘You’। Relationship means more than one। Enjoyment means more than one। 

একটি দুর্দান্ত গল্প

এক সময় একটি কচ্ছপ এবং একটি খরগোশ তাদের মধ্যে তর্ক চলছিল যে কে বেশি দ্রততম। তারা এই তর্কটিকে নিস্পত্তি করার জন্য তারা একটি race করার সিদ্ধান্ত নিল এবং সেই মত তারা একটি রাস্তাও ঠিক করল।

যথারীতি race সুরু হল। খরগোশ অনেকটা রাস্তা দ্রুততম আসার পর দেখলো যে, সে কচ্ছপ থেকে অনেকটা এগিয়ে গেছে এবং সে সিদ্ধান্ত নিল একটু rest নেবে যতক্ষণ না কচ্ছপ কাছে চলে আসে। সে গিয়ে একটি গাছের নিচে বসল এবং ঘুমিয়ে পড়ল।

এবার কচ্ছপ খুব ধীরে ধীরে খরগোশের নাগালে এসে গেল এবং তাকে ছাড়িয়ে গিয়ে race টি শেষ করল। অবিস্মরণীয় ভাবে কচ্ছপ race-টি জিতে গেল এবং খরগোশ জেগে উঠের পর বুঝলো সে race-টি হেরে গেছে।

The moral of the story is that slow and steady wins the race.

এতটুকু গল্পটা আমরা সবাই জানি। কিন্তু আমরা এই গল্পটিকে আরেকটু এগিয়ে নিয়ে যাব।

Race-টি হেরে যাবার পর খরগোশ চিন্তা করল যে, সে অত্যাধিক আত্মবিশ্বাস, লজ্জাহীন এবং বেপরোয়া হওয়ার কারনে সে Race-টি হেরে গেছে। সে যদি এরমক কাজ আর না করে তবে কচ্ছপ তাকে কোনোদিনও হারাতে পারবে না। অতএব সে আবার একটি race এ কচ্ছপকে challenged জানালো এবং কচ্ছপ তাতে রাজি হল।

যথারীতি আবার race সুরু হল। এবার খরগোশ শুরু থেকে শেষ পর্জন্ত আর কোথাও দাঁড়ালো না। সে দ্রতগতিতে এবং অনেক আগেই race-টি জিতে নিল।

The moral of the story is First and consistence will always beat the slow and steady. It’s good to be slow and steady; but it’s better to be fast and reliable.

কিন্তু গল্পটির এখানেই শেষ নয়।

এবার কচ্ছপ কিছু চিন্তা করল এবং উপলব্ধি করল যে সে বর্তমানে এই রাস্তাতে কোনো মতেই খরগোশকে হারাতে পারবে না। এবার সে বুদ্ধি করে ভেবে নিয়ে একটা অন্য রাস্তা ঠীক করল এবং খরগোশকে আবার একটি race-এ চ্যালেঞ্জ জানালো। খরগোশ তাতে রাজী হল।

যথারীতি কচ্ছপ এবং খরগোশ আবার race শুরু করলো। নিজের আত্মবিশ্বাস এবং অঙ্গীকারের সাথে এবং ধারাবাহিক ভাবে দ্রুত হওয়ার জন্য খরগোশ প্রবল গতীতে ছুটতে শুরু করল। কিন্তু অনেকটা আসার পর সে একটি নদীর সামনে এসে থমকে দাঁড়াল। যেখানে নদীর অপরপ্রান্তে কিছুটা দূরত্বের মধ্যেই সমাপ্তি লাইনটি ছিল।

খরগোশটি সেখানে বসে বসে ভাবছিল সে কি করবে? কিন্তু এর মধ্যেই কচ্ছপটি চলে এল এবং সে লাফ দিয়ে নদীতে নামল। নদি পার করল আবার অপর প্রন্তে উঠে গিয়ে race-টি সমাপ্ত করল।

The moral of the story is, first identify your core competency and the change the playing field to suit your core competency.

প্রথমে আপনার মূল যোগ্যতা সনাক্ত করুন এবং আপনার মূল প্রতিদ্বন্দ্বিতা অনুসারে খেলা খেলার ক্ষেত্র পরিবর্তন করুন। কিন্তু গল্পটা এখানেও শেষ নয়।

এর পরে কচ্ছপ এবং খরগোশ বেশ ভাল বন্ধু হয়ে ওঠে এবং তারা এবার একসাথে কিছু চিন্তা করল। তারা উভয়ে উপলব্ধি করল যে শেষ race-টা আরো অনেক ভালোভাবে চালনা করা যেতে পারত। সুতরাং কচ্ছপ এবং খরগোশ পুনরায় শেষ race-টি করার সিদ্ধান্ত নিল। কিন্তু এই সময় তারা একটি team হিসাবে এই raceটি চালনা করবো এই সিধান্ত নিল।

যথারীতি আবার race শুরু হল। এবার খরগোশ তার কাঁধে করে কচ্ছপকে বয়ে নিয়ে গেল নদীর ধার অব্ধি। তারপর কচ্ছপ তার পিঠে করে নদী পার করলো খরগোশকে এবং নদির অপর প্রান্তে শেষে আবার খরগোশ তার কাঁধে করে কচ্ছপকে নিয়ে একসঙ্গে race-টি শেষ করল।

কচ্ছপ এবং খরগোশ তারা উভয়ে একটি greater sense of satisfaction উপলব্ধ করল, যা তারা আগে পায় নি।

The moral of the story is - আপনার ব্যক্তিগত প্রতিভা এবং মূল দক্ষতা এটা খুবই ভাল যদি না আপনি একটি team-এর সাথে কাজ করতে এবং একে অপরের মূল দক্ষতা জুড়তে সক্ষম হন। কারন এমন পরিস্থিতি আসেতে পারে যেখানে আপনি খারাপ perform করবনে এবং সেই পরিস্থিতিতে অন্য একজন ভাল perform করবে।

Teamwork is mainly about situational leadership, letting the person with the relevant core competency for a situation take leadership.

And that is the end of the story।


Teamwork অবশ্যই প্রয়োজন

সুতরাং জিততে হলে চাই Teamwork। মনে রাখবেন most satisfying two later word is ‘WE’। আপনি যদি আনন্দ করতে চান তো একা একা আনন্দ করতে কোন মজা নেই। আরেকটা উদাহরণ দিই –

পৃথিবীর সর্বশ্রেষ্ট খেলা ফুটবল। দেখুন teamwork। আপনিও হয়তো কখনো খেলেছেন এবং কখনো জিতেছেন। একবার fill করুন তো সেই আনন্দটা। পেলে, মারাদোনা, মেসি পৃথিবীর যত বড় বড় প্লেয়ার আছে কেউ একা একা জিততে পারে নি। সবাইকে teamwork করেই জিততে হয়েছে এবং সাবাই মিলেই আনন্দ ভাগ করে নিয়েছে। এরকম আরো প্রচুর উদাহরন আছে। সুতরাং Enjoyment means more than one।

Pete Seeger-এর সেই গানটা নিশ্চই মনে পড়ে। “We shall overcome, we shall overcome, we shall overcome, some day. Oh, deep in my heart, I do believe, we shall overcome, some day”.

এবার প্রশ্ন হল এই গল্পটা আজ আমি কেন বললাম। এই গল্পটা তাদের জন্য যারা আমাদের মত network marketing-কে ভালবাসেন এবং network marketing থেকে সফল হতে চান। 

কেন চাকরি থেকে Network Marketing ভাল | Why network marketing is better than a job

Network Marketing-e অসফল হবার কারন -

আপনারা দেখে থাকবেন network marketing থেকে অনেক মানুষ আজ অসফল। তার একটা প্রধান কারন - যারা প্রথমে এই network marketing এ join করে তাদের বেশীরভাগ মানুষের মাথায় এটাই বদ্ধমূল থাকে যে দুই থেকে চার জন join করাতে পারলেই তাদের কাজ শেষ এবং এখানেই তাদের পতন ঘটে। তার পর তারা দৌড়ে চলে যায় আরেক company-তে এবং সেখানেও অসফল হয়। তাহলে করনীয় কি?

network marketing join করার পর মাথায় এটাই বদ্ধমূল করে নিন যে আপনাকে team-এর captain হতে হবে। এর পর আপনার নিচে কিছু মানুষকে বেছে নিতে হবে যাদের কে নিয়ে আপনি এই network marketing-এর race-টি একসাথে জিতবেন। এটাই হবে আপনার core team।

তবে অবশ্যই আপনার নিচে কিছু মানুষ আসা অব্ধি আপনাকে ধৈর্য্য রাখতে হবে। যেদিন এই team নিয়ে জেতার মানসিকতাটা আপনি develop করতে পারবেন সেদিন থেকে শুরু হবে আপনার network marketing-এ সফলতার যাত্রাপথ।

তো friends এরকমই একটি successful network marketing team এর সাথে যদি আপনি একবদ্ধ হয়ে কাজ করতে চান এবং জিততে চান তাহলে নীচে দেওয়া phone no. আমাদের সাথে যোগাযোগ করুন। আপনাদের জন্য আছে FREE counseling এর সুযোগ। একবার বিশ্বাস করেই এগিয়ে আসুন, আমরা অবশ্যই জিতব।

আর সব শেষে একটা ছোট্ট অনুরোধ। যদি এই প্রবন্ধটি আপনার কাজের মনে হয় তো অনেক অনেক শেয়ার করুন। কারন আপনিও পারেন আপনার নিজের বন্ধু বান্ধবীদের নিয়ে একটা team তৈরী করতে এবং সফলতা নিয়ে আসতে। মনে রাখবেন আমরা আমাদের সাথে আপনাকেও সফল বানাতে চাই। আর এটাই আমাদের আসল উদ্দেশ্য

সুতরাং আপনার চিন্তাভাবনার পরিবর্তন করুন, আপনার জীবন পরিবর্তন করুন।

Hindi kahaniya | देखिए कौन आपके सामने रास्ता रोक रहा है | Motivational stories in hindi

আপনারা যদি আমাদের কাছে আরো কিছু জানতে চান, তো আমাদের website-এ একটি form দেওয়া আছে। দয়াকরে from-টি পূর্ন করুন। সেখানে আপানদের জন্য আছে একটি বিস্ময়কর ভিডিও। ভিডিওটি অবশ্যই দেখুন। আমাদের কাছে আপনার যাবতীয় প্রশ্নের অনেক উত্তর দেওয়া আছে এই ভিডিওটিতে।

যদি আর কোন সাহায্যের দরকার হয় তো অবশ্যই ফোন করুন - Contact Us

Email: freedomstoday1@gmail.com

বিশেষ দ্রষ্টব্য:

আপনি যদি ‘ইতিবাচক গল্প’ দেখতে এবং পড়তে ভালবাসেন, আপনি visit করতে পারেন আমাদের Positive stories bangla নামে YouTube channel এবং গল্প গুলি পড়ার জন্য রয়েছে একটি Blog website

Positive stories bangla Blog Website : https://www.positivestoriesbangla.com/

Positive stories bangla YouTube channel : https://www.youtube.com/Positivestoriesbangla 

  • Motivational Hindi Kahaniya
Positive stories Hindi Blog Website : https://positivestorieshindi.blogspot.com/

1 comment:

https://bdhealthe.com said...

আপনার কয়েকটি পোষ্ট পড়লাম অসাধারণ লিখেছেন আপনি । আমি অনেক জানতে পারলাম আপনার লেখার মাধ্যমে । আমি আবার আসবো । আপনাকে অনেক অনেক ধন্যবাদ