Positive energy কি ভাবে বাড়াবেন | How to increase positive energy in body | Network marketing training - freedomstoday.com | Reliable bangla portal for Network marketing or MLM learning

Latest

Monday, May 25, 2020

Positive energy কি ভাবে বাড়াবেন | How to increase positive energy in body | Network marketing training

Positive energy কি ভাবে বাড়াবেন | How to increase positive energy in body | Network marketing training


আজ এসেছি আপনার জীবনে ভরপুর energy দেবার জন্য। একটি শ্লোক দিয়ে শুরু করা যাক। “উৎসাহ নিশ্চয়াদ্‌ ধৈর্জ্যাত, ততঃ-তত-কর্মা প্রবর্তনাত, সঙ্গ ত্যাগত সতঃ ভ্রিতেহ, সদ্‌ভীর ভক্তি প্রসিদ্ধতি”

freedoms today, network marketing, network marketing success tips
Network marketing training - Increase positive energy

Positive energy যদি আপনার প্রয়োজন হয় এবং জীবনে সফলতার জন্য যদি সিদ্ধিলাভ করতে চান! শিলা রুপা গোস্বামীর এই শ্লোকটিতে যে ৬টি বিষয়ের কথা বলা হয়েছে। এই ৬টি বিষয় যদি আপনি আপনার লাইফে apply করতে পারেন এমন সফলতা পাবেন যে সিদ্ধিলাভের গ্যারান্টি আছে। এখানে ‘সদ্‌ভীর’ মানে ৬টি কাজ করতে হবে। ‘প্রসিদ্ধতি’ মানে সিদ্ধিলাভ করবেন, সফলতার সিদ্ধিলাভ। সকলের positive energy-র দরকার আছে। তো এই ৬টি কাজ কি?

1. উৎসাহ – Enthusiasm

আপনার জীবনে এই কথাটি আপনি আঁকড়ে ধরুন। তো উৎসাহ কি?– Lack of enthusiasm is just like a deflated tire…. You can’t move on until your replace it। উৎসাহ যাদের মধ্যে থাকে তাদের body language দেখুন। তাদের শরীরের মধ্যে একটা আলাদা শক্তি থাকে। মুখের মধ্যে থাকে একটা উজ্জ্বল ভাব। তাদের চলাফেরের মধ্যে থাকে একটা চনমনে ভাব। তারা সবসমর মাথা উচিয়ে চলে।

কিন্তু যাদের মধ্যে উৎসাহ নেই তাদের একটু কম শক্তিশালি দেখতে পাবেন, তাদের শরীর সামনের দিকে ঝুকে থাকে। তাদের চলাফেরাও খুব ধীরে ধীরে।

আপনি একটা কুকুরকে লক্ষ্য করুন। যে কুকুরের মধ্যে উৎসাহ নেই তাদের লেজ নীচের দিকে ঝুকে থাকে। কিন্তু যে কুকুরের মধ্যে উৎসাহ আছে তারা উপরের দিকে পা উচিয়ে লম্ফ ঝম্প করতে থাকে। মানুষের জীবনেও এরকম হয়।

উৎসাহ যে ব্যক্তির মধ্যে আছে তাদের টায়ারের মধ্যে হাওয়া ভরা থাকে আর সেটা চলতে থাকে। আর যে টায়ারের মধ্যে হাওয়া নেই সে চলতে পারে না। সেটা চুপসে যায়, ছোট হয়ে যায়। এই ভাবে আপনিও চুপসে যাবেন যেদিন আপনার জীবনে উৎসাহ খতম হয়ে যাবে।

মনের ভেতর থেকে উৎসাহ কে বার করে আনুন, “nothing can dim the light, which shines from within”। যদি শরীরের ভেতর আপনার আগুন লেগে যায় কেউ বুঝাতে পারবে না। এই ভেতরের আগুনটা আপনাকে জ্বালাতে হবে। “দিব্য জ্ঞান হৃদয় প্রকাশিতা”। যে ব্যক্তির হৃদয় জ্ঞান ভেতরে প্রকাশিত হয় তাদের উৎসাহ জীবনে বেড়ে যায়, থেমে থাকে না।

2. নিশ্চায়দ– Determination

এই determination কোথা থেকে আসে? Discipline থেকে। the cost of discipline is always less than the price of regret। ছোট একটা ইচ্ছা আপনাকে বদলাতে পারবে না, কিন্তু যদি নির্নয় নিয়ে নেন কিছু কিছু জিনিষ বদলাতে শুরু করবে।

কিন্তু যেদিন আপনি নিশ্চিত করে ফেলবেন সেদিন আপনি পুরো সংসারকে বদলে দিতে পারেন। এই জন্যেই নিশ্চিত এর মানে হল determination। আত্মবিশ্বাসের সাথে চেষ্টা করা - Endeavoring with confidence। উৎসাহ আছে, কিন্তু উৎসাহের সাথে যদি determination না থাকে, বেশি দূর এগোতে পারবেন না, নীচে নেমে যাবেন।

3. ধৈর্জ্যাত– Patience

আপনার মধ্যে উৎসাহ আছে। নিশ্চিত আপনি করে ফেলেছেন। কিন্তু যদি আপনি অসফল হন, আর আপনার মধ্যে যদি ধৈর্য্য না থাকে bounce back করার তো আপনি নীচেই থেকে যাবেন। জীবনে যেখানে যে পরিস্তিতেই আপনি থাকুন না কেন মনে মনে বলুন - আমি এতদুর এসেছি এখানে থেমে থাকার জন্য নয়, আমাকে আর এগিয়ে যেতে হবে। I have come this far, not to stay this far। আপনাকে আরো আগে এগিয়ে যেতে হবে। উৎসাহ আছে, নির্নয় আছে, কিন্তু ধৈর্য্য নেই তাহলেও আপনি অসফল হবেন। ধৈর্য্য চাই আপনার bounce back করার জন্য।

কিন্তু আপনার জীবনের মধ্যে determination আছে, patience আছে কিন্তু উৎসাহ বা energy না থাকে। তাহলে আপনার speed slow হয়ে যাবে। বেশী দূর এগোতে পারবেন না। “darkest night will produce the brightest star”। দেখুন তারা বা সীতার অন্ধকারেই বেশী চকমক করে। “falling down is an accident, but staying down is your choice।

আপনি পড়ে গেছেন কোন অসুবিধা নেই, উঠে পড়ুন, আবার শুরু করুন - bounce back। Patience এর মানে আপনার মধ্যে energy আছে, determination আছে, কিন্তু আপনি অসফল হলেন। Patience আপনাকে আবার bounce back করে দিতে পারে। 


প্রথমে এসেই কেউ সফলতা পায় নি, সবাইকেই fail হতে হয়েছে। আমি আবার বলব নিজের ভেতরের আগুনকে জ্বলান, bounce back করুন। ততক্ষন আপনাকে আপনার লক্ষ্যের পেছেনে ভাগতে হবে যতক্ষণ না আপনি সেটা প্রাপ্ত করছেন। সুতরাং Patience খুব দরকার।

4. ততঃ-তত-কর্মা প্রবর্তনাত -

ততঃ-তত-কর্মা– মানে আপনাকে এমন কাজ করতে হবে যা আপনার goal statement এর জন্য favorable। দরজায় ধাক্কা মেরে কোনো লাভ নেই। সবরকম কাজ করার কোনো দরকার নেই। শুধু goal statement-এর উপর পরিশ্রম করতে হবে। “অনুকুলস্য সংকল্প – প্রতিকুলস্যঃ বর্জ্যনম” - Accept the favorable, reject the unfavorable। সব কাজ না করে যে কাজটা শুধু goal statement এর favorable শুধু সেই কাজটাই করুন।

You got to do what is right, not what is easy, you are getting busy, doing something which is easy। তাহলে আপনার কি করা দরকার? ওই কাজটাই করুন বাকি সব কাজ বন্ধ করে দিন। আপনার time management ঠিক হয়ে যাবে। আপনার মধ্যে efficiency এসে যাবে। কারন আপনি আর বাকি ৫০টা কাজ আজ থেকে ছেড়ে দিতে চলেছেন।

আমি জানি এত কিছু শোনার পরেও আপনি এটা apply করবেন না। কারন স্বভাব খারাপ হয়ে গেছে অনেক কাজ একসঙ্গে করতে করতে। আজ থেকে ফ্রী হয়ে যান। ওই কাজেই focus করুন যেটা আপনার আসল লক্ষ্য। অন্য কাজ ছেড়ে দিন, eliminate করে দিন, outsource করে দিন, integrate করে দিন, support নিয়ে নিন।

ততঃ-তত-কর্মা প্রবর্তনাত - ওই কাজটাই করুন যে কাজ আপনাকে লক্ষ্যে পৌঁছতে সাহায্য করতে পারে। খুব কম জিনিষ আছে যে আপনাকে লক্ষ্যে পৌঁছতে সাহায্য করতে পারে। বাকি সব ফালতু কাজ। supporting contributing effort - ততঃ-তত-কর্মা প্রবর্তনাত, শুধু এই কাজটাই করুন।

5/6. সঙ্গ ত্যাগত সতঃ ভ্রিতেহ–

‘সঙ্গ ত্যাগত’ মানে reject the unfavorable এবং ‘সতঃ ভ্রিতেহ’ মানে accept the favorable। এক কথায় কিছু মানুষকে ধরতে হবে, কিছু মানুষকে ছাড়তে হবে। অসৎ সঙ্গ ছেড়ে দিন, খারাপ ব্যক্তিকে ছেড়ে দিন। negative energy sucking vampires। আপনার আশে পাশে কিছু রাক্ষস বা আসুরিক লোক আছে যে আপনার জন্য negative energy create করে। অনেকটা বলতে পারেন vampires এর রক্ত চোষার মত, আজই ছেড়ে দিন। দুটোই কাজ আপনাকে করতে হবে ‘সঙ্গ ত্যাগত’ খারাপ ব্যক্তিকে ছেড়ে দিন, ‘সতঃ ভ্রিতেহ’ ভাল ব্যক্তিকে আঁকড়ে ধরুন।

‘সৎ ব্যক্তি’ শাস্ত্রে যাকে বলে সত্যিকারের মানুষ, তাকে follow করুন। তার সকল কর্মপদ্ধতি follow করুন। follow the foot step of previous Acharaya। যে কিনা নিজের আচরনের মাধ্যমে সকলকে শিখিয়েছেন। ওই ব্যক্তিকে follow করুন। একজন ভাল mentor ধরুন। 

একজন super specialist mentor দরকার আপনার জন্য। আপনার নিজের industry-তে grow করার জন্য। আমি জানি আপনারা শুধু পড়েন বা ভিডিও দেখেন, follow করেন না। এখুনি লিখে ফেলুন আপনি কাকে mentor বানাতে চান?

আমি প্রনব দেবনাথ by profession আমি একজন graphic designer এবং hardware engineer। কিন্তু বর্তমানে আমি একটি network marketing এর সাথে যুক্ত। তো আমি আমার জীবনে সফলতার পথে ৩ জন mentor-কে বেছে নিয়েছি। প্রথমেই যার কথা বলব –

Dr. vevek bindra – যিনি একজন বিখ্যাত international motivational speaker, leadership consultant, business coach। তার অনলাইন ভিডিও গুলি দেখে এবং follow করে আমি প্রতিনিয়ত শিখে চলেছি যে সফলতা কি ভাবে পেতে হয় এবং সফলতা পেতে গেলে কোনটা ঠিক আর কোনটা ভুল। আপনারাও তাকে follow করতে পারেন। He is a great mentor।

Mr. Soumen Ghosh – যিনি একজন author, internet visionary এবং একজন successful online businessman। যার কাছে আমি শিখেছি online marketing এবং এই SEO (Search engine optimization)। যার ফলস্বরুপ এই article গুলি আমি আপনাদের কাছে পৌঁছতে পেরেছি।

Mr. Sudhyana Saha– যিনি একজন successful Network marketer এবং এই industry এর একজন successful teacher এবং আমার business senior। যে এই business-এ সর্বক্ষন আমাকে guide করে চলেছে।

কথায় আছে সফলতা পেতে গেলে একজন গুরু ধরতে হয়, মানে একজন mentor ধরতে হবে। আমিও ধরেছি, সফলতা পেতে গেলে আপনাকেও ধরতে হবে।

এবার একটা পেপের নিন এবং তাতে লিখে ফেলুন আপনি কাকে mentor বানাতে চান। কারন কোথাও না কোথাও তো আপনার brain washing হয়েই যাচ্ছে এবং আপনাকে brain washing করেতেই হবে। তো সঠিক লোকের কাছেই brain washing করিয়ে নিন।

তা নাহলে এই যে আপনার চারধারে খারাপ লোকেরা আছে মন্থরা, শকুনি এরা আপনাকে ধীরে ধীরে শেষ করে দেবে। শেষ দুটি কাজ- ‘সঙ্গ ত্যাগত সতঃ ভ্রিতেহ’ খারাপ লোককে ছেড়ে দিন, ভাল লোককে আঁকড়ে ধরুন। মনে রাখুন good people are assets and rest are all liabilities।

একটা পেপার নিন এবং ঠিক একটা template বানিয়ে নিন। কোন তিনজনকে ছাড়বেন যারা আপনার লক্ষ্যে পৌঁছনোর জন্য unfavorable এবং কোন তিনজনকে ধরবেন লক্ষ্যে পৌঁছনোর জন্য favorable। এই template টা আজি বানিয়ে নিন এবং ওই ব্যক্তিদের সাথে association নিন। হতে পারে physically সে আপনার সাথে available নয়। কোন আসুবিধা নেই। ভিডিওর মাধ্যমে, আডিওর মাধ্যমে, তাদের বই এর মাধ্যমে আপনি তাদের সাথে associate করতে পারেন। আর যদি physically দেখা করতে পারেন তো অবশ্যই করুন।

উৎসাহ, নিশ্চয়, ধৈর্য্য এই তিনে মিলে বহুত energy তৈরী করতে পারে। এরপর আপনার favorable activities-এ এই energyকে লাগাতে হবে। আর সব কাজ করার দরকার নেই। এই তিনটে energy-কে নিয়ে আপনি আপনার lazer sharp goal statement এর দিকে আপনার শর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়ুন, আপনি অবশ্যই সফল হবেন।

এবার আপনি কি চান ভারতের No. 1 Network marketing এর সাথে যুক্ত হতে এবং এখান থেকে সফলতা পেতে? যেখানে আপনি পাবেন এই industry-র কিছু সফল mentor। যারা আপনাকে সাহায্য কোরবে এই industry-তে success হতে। তো শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করুন। মনে রাখবেন যতক্ষণ না আপনি নিশ্চয়তা নিয়ে action না নেবেন ততক্ষন আপনার জীবনে কনো ফয়দা নেই। শুধু ভিডিও দেখে, বই পড়ে ও শুনে কোন লাভ হবে না। hear, understand, merited, digestion আপনাকে apply করতে হেবে। মনে রাখবেন আমরা আমাদের সাথে আপনাকেও সফল বানাতে চাই, আর এটাই আমাদের আসল উদ্দেশ্য।

Friends network marketing শিখতে, জানতে এবং network marketing উপর সকল ধরনের সমাধান খুঁজে পেতে Freedoms today YouTube channel-টি follow করতে পারেন। যদি article-টি ভাল লাগে তো এটি আপনার সেই বন্ধু বান্ধবীদের শেয়ার করুন। যারা কোন না কনো জায়গায় অসফল এবং প্রতিনিয়ত অসফল হয়ে আসছেন। তাদেরকে সাহায্য করুন। আপনার এই সহযোগিতা হতে পারে তাদের সফলতা এনে দিতে পারে। কারন network marketing-ই পারে আমাদের মত সাধারন মানুষকে সমাজে প্রতিষ্ঠীত করতে।

সুতরাং আপনার চিন্তাভাবনার পরিবর্তন করুন, আপনার জীবন পরিবর্তন করুন।

ভারতে network marketing এর ভবিষ্যৎ কি? | What is the network marketing future in India? | Network marketing success

আপনারা যদি আমাদের কাছে আরো কিছু জানতে চান, তো আমাদের website-এ একটি form দেওয়া আছে। দয়াকরে from-টি পূর্ন করুন। সেখানে আপানদের জন্য আছে একটি বিস্ময়কর ভিডিও। ভিডিওটি অবশ্যই দেখুন। আমাদের কাছে আপনার যাবতীয় প্রশ্নের অনেক উত্তর দেওয়া আছে এই ভিডিওটিতে।

যদি আর কোন সাহায্যের দরকার হয় তো অবশ্যই ফোন করুন - Contact Us

Email: freedomstoday1@gmail.com


বিশেষ দ্রষ্টব্য:

আপনি যদি ‘ইতিবাচক গল্প’ দেখতে এবং পড়তে ভালবাসেন, আপনি visit করতে পারেন আমাদের Positive stories bangla নামে YouTube channel এবং গল্প গুলি পড়ার জন্য রয়েছে একটি Blog website

Positive stories bangla Blog Website : : https://positivestoriesbangla.com/

Positive stories bangla YouTube channel : https://www.youtube.com/Positivestoriesbangla

Email: positivestoriesbangla@gmail.com

No comments: