Make yourself a brand, otherwise blow your band | নিজেকে একজন brand তৈরী করুন। - freedomstoday.com | Reliable bangla portal for Network marketing or MLM learning

Latest

Tuesday, August 11, 2020

Make yourself a brand, otherwise blow your band | নিজেকে একজন brand তৈরী করুন।

Make yourself a brand, otherwise blow your band | নিজেকে একজন brand তৈরী করুন।

“Make yourself a brand; otherwise someone will blow your band”। নিজেকে একজন brand তৈরি করুন, নাহলে অন্যকেউ আপনার band বাজিয়ে দেবে। কথাটা শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কারন আজ competition এর বাজারে আপনি যদি নিজেকে একজন brand তৈরী করতে না পারেন তো আপনাকে পেছনে ফেলে সবাই এগিয়ে যাবে।

Network marketing, freedoms today, network marketing tips
Make yourself a brand

আপনার brand হল আপনার প্রকৃত বা সত্য কাজের প্রবেশদ্বার। আপনি জানেন আপনি এখানে কিছু করার জন্য, কিছু তৈরি করতে বা কিছু উপায়ে অন্যকে সাহায্য করতে এসেছেন। প্রশ্ন হল, আপনি কিভাবে আপনার জীবন এবং আপনার কর্মকে প্রতিষ্ঠিত করতে পারেন?

আপনার ব্যক্তিগত ব্র্যান্ড হল আপনার clients অথবা customer প্রতি একটি প্রতিশ্রুতি, গুনমান, সামঞ্জস্য, যোগ্যতা এবং নির্ভরযোগ্যতার একটি প্রতিশ্রুতি। সুতরাং আপনি বুঝতে পারছেন নিজেকে একটি brand তৈরী করা কতটা জরুরী এবং সফল হতে গেলে আপনাকে নিজেকে একটি brand অবশ্যই তৈরী করতে হবে।

আজ প্রচুর মানুষ আছে যারা network marketing করেন, এবং আমাদের প্রশ্ন করেন যে invite কি ভাবে করা যায় ? তাদেরকে বলবো সত্যি কথা বলতে invite এর উপর কিছু বলা যায় না। কারন আপনি কাকে, কি কারনে, কোন পরিস্তিতিতে invite করছেন সেটা আমাদের পক্ষে বোঝা সম্ভব নয়।

তবে এটা বলতে পারি আপনি যদি নিজেকে একটা brand তৈরী করতে পারেন তবে আপনার invite করার কোনো দরকার হবে না। মানুষ নিজেই আপনাকে দেখে invitation নিয়ে নেবে। ঠিক যে ভাবে একজন সফল মানুষকে দেখে, আরাকজন সফল হতে চায়।

একটা উদাহন দিই- আজ যারা আমাদের freedoms today YouTube channel প্রতিনিয়ত দেখেন, তারা জানেন আমারা network marketing এর উপর video বানাই। তো দেখুন আজ network marketing এর উপর freedoms today চ্যানেল একটা brand। সুতরাং প্রচুর মানুষ সারা ভারতবর্ষ থেকে আমাদের কাছে ফোন করে, এবং consultancy চায়। অনেকে সরাসরি আমাদের সাথে এই ব্যবসাটিও করতে চায়। আর সত্যি কথা বলতে সারা দিন এত ফোন, এত whatsapp, এত lead আসে যে আমরা সবার সাথে কথা বলে উঠতে পারি না। সুরতাং বুঝতেই পারছেন আমাদের invitation এর অভাব হয় না।

আপানাকেউ ঠিক এরকম একটি brand নিজেকে বা নিজের জন্য তৈরী করতে হবে। দেখুন আজ YouTube এ অনেক এরকম networker আছে যারা নিজেদের এক একটি brand তৈরী করেছেন। যেমন- Harsbardhan Join, Deepak Bajaj, Sonu Sharma, Deepak Bhamri এবং আরো অনেকে। আমার তো মনে হয় না এদের কাউকে business proposal এর জন্য কাউকে invite করতে হয়ে। মানুষ এদের দেখে নিজেই invitation নিয়ে নেয়।

তো আজ আমরা এই article টির মাধ্যমে এমন কিছু massage আপনাদের কাছে share করবো, যাতে আপনারা বুঝতে পারেন কেন নিজের value বাড়ানো দরকার, কেন নিজেকে একটি brand তৈরী করা দরকার এবং কিভাবে করা যেতে পারে?

কিছুদিন আগে অফিস ফেরত এক স্কুলের বন্ধুর সাথে হঠাৎ দেখা। সে খুব ব্যাস্ততার মধ্যে ছিল। তাকে দেখে আমি জিজ্ঞেস করলাম - কি ব্যাপার বাড়ি যাবার এত তাড়া কেন?

সে বলল - বাড়ি যাবার তাড়া নয়, আরেকটি কাজে যাবার তারা।

আমি বললাম - বুজলাম না, তুমি কি বলতে চাইছো?

সে বলল - আমি আরেকটা part time কাজ করি।

আমি বললাম - কেন?

সে বলল - বড় শহরে থাকতে গেলে, বড় কাজ করতে হলে, একজন বড়মানুষ হতে গেলে বেশি কাজ করতে হয়। তারজন্য দুটো কাজ করি। সে আরও বলল একটা job থেকে তো মাত্র ২০০০০ টাকা salary পাই। তাই আরেকটা job করি। Part 1

তো friends এটা শুধু আমার বন্ধুর কথা নয়। আজ ৯০% মানুষের এই একই হাল। আবার অনেকেই দেখি তারা একটা কাজ নিয়েই অনেক ব্যস্ত। বাড়িতে ফিরেও তাদের রাত জেগে অফিসের কাজ করতে হয়। আজ একটি কথা আপনাদের মাথেয় ডুকিয়ে নিন, বেশি পয়সা রোজগার করতে গেলে, সফল মানুষ হতে গেলে, বেশি কাজ করার দরকার পড়ে না। নিজের উপর কাজ করার দরকার পড়ে, নিজের value increase করার দরকার পড়ে।

আপনারা দেখে থাকবেন একটি company তে একজন get keeper বা একজন security man দিনে ১২ ঘন্টা duty দিয়েও ১২০০০ টাকা salary পায় না। আবার কোনো মানুষ মাত্র ২ ঘন্টা duty দিয়েও ২ লক্ষ টাকা salary পায়। কেন? কারন, টাইমের কোনো আর্থিক value হয় না। আমারা ভাবছি বেশি সময় দিলে বোধহয় বেশি income আসবে, কিন্তু তা নয়। কেউ কেউ বলে আমি ২০০০০ টাকা salary পাই, আমি এর থেকে অনেক বেশি পাওয়ার যোগ্যতা রাখি, কিন্তু কি করব? এদের কাছে আমার value নেই।

মন দিয়ে বুঝুন এখানে দুটো কথা আসে, এক - এদের কাছে আমার value নেই এবং দুই আমার value নেই। আপনি যদি সাময়িক ভাবে দেখেন এই তো দুটি কথার মধ্যে খুব বেশি পার্থক্য পাবেন না। কিন্তু যদি ভালভাবে ক্ষতিয়ে দেখেন তো এর পেছেনে অনেক বড় আক্ষরিক অর্থ আছে। আপনি যদি ভাবেন এদের কাছে আপনার value নেই, আমরা বলব আপনি তাদের কাছে যান, যাদের কাছে আপনার value আছে।

আপনার মধ্যে যদি সত্যিই quality থাকে, value বেশি থাকে, তাহলে বেশি চিন্তা করবেন না। কারন ঠিক যে ভাবে একটি bomb squared এর কুকুর শুকতে শুকতে bomb এর কাছে পৌছে যায়, ঠিক একই ভাবে আপনার মধ্যে যদি value থাকে, তো কোনো না কোনো জহুরী এই হীরেকে খুঁজতে খুঁজতে আপনার কাছে ঠিক পৌঁছে যাবে। আপনাকে জহুরীর কাছে যেতে হবে, যে আমার এত value আছে, ঠিক করে দর লাগাও। যদি আপনি জহুরীর কাছে না যান এবং জহুরীও যদি আপনার কাছে না আসে তো বুঝে নিন হীরা এখনো হীরা হয় নি। হীরা এখনো পাথর আছে, হীরা এখনো কয়লা অবস্থায় আছে।

Abraham Lincoln বলেছিলেন, “if I had eight hours to chop down a tree, I would spend six sharpening my axe”। আপনারা একটা গল্প অনেক বার শুনেছেন, যে একটি মানুষ ছয় ঘন্টায় একটা গাছ কাটতে পারে, সেখানে আরেকটি মানুষ চার ঘন্টায় দুটি গাছ কেটে ফেলে। কি ভাবে? কারন সে চার ঘন্টা ধরে গাছ কাটার আগে দুই ঘন্টা শুধু তার কুড়ালে ধার দেয়। ছোট একটা গল্প আমরা কত বার শুনেছি। কিন্তু জীবনে কেউ কি কখনো implement করেছি? আমরা কি নিজের উপর সময় দিচ্ছি? আমরা কি নিজের কুড়ালে ধার দিচ্ছি?

একজন মহান লেখক আছেন Robert kiyosaki, যার কথা আমরা অনেক বার বলেছি। তিনি খুব সুন্দর একটা কথা বলছেন - successful people এবং unsuccessful people এই দুই জনের মধ্যে অনেক পার্থক্য আছে। successful হওয়া হল একটি নেশার মত এবং unsuccessful হয়াও কিছু নেশারই সমসাময়িক।

তিনি বলছেন - সফল মানুষ এবং অসফল মানুষ হওয়ার পেছেনে শুধু মাত্র একটা কারন আছে যাতে দেখে বোঝা যায় যে কে সফল হবে আর কে অসফল হবে। সেটা হোল যে আপনি আপনার খালি সময় কি ভাবে spend করেন? যারা সফল ব্যক্তি এবং যাদের মধ্যে সফল হওয়ার চাহিদা আছে তারা তাদের খালি সময় সদ্ব্যবহার করে, they are utilized their free time।

আর যে মানুষ অসফল হতে চায়, যারা ভেবে বসে আছে যে আমারা value শুধু ১৫০০০ থেকে ২০০০০ অব্ধিই আছে। এর থেকে না তো বাড়বে না বাড়াতে চায়, এতেই আমার চলে যায় এবং এতেই আমার চলে যাবে। তারা তাদের খালি সময় কে west করে। তারা নিজের উপর কাজ করে না, নিজের development এর উপর কাজ করে না। part 2

যদি আপনার মধ্যে সফল হওয়ার চাদিহা না থাকে, তো সফল হওয়ার চাহিদা তৈরী করুন। যদি আপনাকে সফল হতে হয় তো আপনার খালি সময়কে সদ্ব্যবহার করুন। আপনি যদি calculate করেন তো দেখবেন আপনার কাছে অনেক free সময় আছে। যখন আপনি ১০ থেকে ৬ টা অফিস করে ট্রেনে, বাসে, মেট্রোতে বাড়ি ফিরছেন, আপনার ট্রাভেল টাইম একঘন্টা, দুই ঘন্টা যাই লাগুক না কেন সেই সময়টা আপনি কি করেন? যে মানুষ আগে যেতে চায় তারা বই পড়ে, YouTube এ positive জিনিস দেখে। যারা নিজের উপর কাজ করতে চায়, যারা জীবনে আগে যেতে চায়, সফল হতে চায় তারা সেই free সময়টেকে চুরি করে সদ্ব্যবহার করে। আগে যাবার জন্য free time চুরি করতে হয়।

আর যারা আগে যাতে চায় না, সফল হতে চায় না তারা মোবাইলে game খেলে, YouTube এ শুধু entertainment ভিডিও দেখে, whatsapp এ চ্যাটিং করতে থাকে। জীবনটাকে crash করতে থাকে, আমি কিছুতেই আগে যাবো না, কিছুতেই সফল হব না। তারা মোবাইলে record ভাঙার পেছনে লেগে আছে, Tv দেখার পেছনে লেগে আছে। আমরা বলি এই যে TV এটা TV নয়, এটা TB. এটা একটা খুব বড় অসুখ। ঠিক আছে আধা ঘন্টা, এক ঘন্টা দেখতেই পারেন। কিন্তু কেউ কেউ তো সারাদিন TV তে বসে পচা পচা serial গিলছেন, সিনেমা গিলছেন।

কিন্তু কিছু মানুষ আছে যারা TV দেখেন না। আবার কিছু মানুষ আছে যাদেরকে TV দেখে। কি জানি একটা মানুষ সারাদিন এতটা unproductive কি ভাবে হয়? আমরা আজ অনেক house wife কেও দেখেছি যে তারা বাড়ির সব কাজ সেরা free সময়ে সে নিজের skill এর উপর, নিজের passion এর উপর, নিজের talent এর উপর কাজ করে যাচ্ছে। website এ, YouTube এ, Facebook এ, Instagram এ তারা তাদের business, তাদের skill খোঁজার জন্য আরও বেশি knowledge gain করছেন।

কিন্তু কিছু মানুষ আছে যাদের জীবনে direction আছে, সবকিছু আছে। তার পরেও তারা খালি সময়ে মোবাইলে গেম খেলতে থাকে, whatsapp এ চ্যাটিং করতে থাকে। মোবাইলে শুধু entertainment নিয়ে মেতে আছেন। আর TV যা হল most unproductive thing in this planet, in this earth। যা আপনার মানসিকতাকে খারাপ করে। আপনারা জানেন কি একটি বাচ্ছা ছোট থেকে বড় হওয়া পর্জন্ত, ১৮ বছর বয়স হওয়া পর্জন্ত TV তে ২৭০০ রো বেশি murder এবং ১২০০ থেকে বেশি rape দেখে নেয়। যা আসল জীবনে কখনোই ঘটবে না, তো তার টিভিতে সেগুলি দেখে দেখে জীবনে কি value তৈরী করছে? সুতরাং এটা TV নয় TB। TV দেখা ছাড়ুন।

যখন আপনি খালি টাইম পাবেন তাকে সদ্ব্যবহার করুন। যদি আপনি ২০ হাজার টাকা Income করে থাকেন, আর ৪০ হাজার টাকার প্রয়োজন তো, ৪০ হাজার টাকার পেছনে ভাগবেন না, নিজের value বাড়ানোর দিকে ভাগুন। ৪০ হাজার আপনার পেছন পেছন নিজে থেকেই আপনার কাছে চলে আসবে। ৪০ হাজার ছাড়ুন, ৮০ হাজার আসবে, দেড় লাক্ষ আসবে, দু লাক্ষ আসবে, তিন লক্ষও আসতে পারে। যদি আপনি নিজের value বাড়াতে সক্ষম হন।

যদি নিজের value না বারাতে পারেন তো, আপনাকে ২০ হাজার এর পেছনে ভাগতে হবে, ৪০ হাজার এর পেছনে ভাগতে হবে, এরপর আর ৮০ হাজারের আর পেছনে ভাগতে পারবেন না, কারন টাইম পাবেন না। তাই আজ নিজের value বাড়ানো সবথকে বেশি প্রয়োজন। আজ সবথেকে বড় প্রশ্ন এটাই যে, আপনি আপনার বাচ্ছাকে health drink খাইয়েছেন কি খাওয়ান নি? আপনি রোজ বাজারে যান কি জান না সেটা বর কথা নয়, প্রশ্ন হচ্ছে আপনি কি আপনার value বাড়াচ্ছেন? আপনি অবাক হয়ে যাবেন, যখন দেখবেন আপনার value বাড়তে থাকবে, আর তার সাথে সাথে আপনার income ও বাড়তে থাকবে। নিজের value বাড়িয়ে যান, ৪০ থকে ৮০, ৮০ থকে ১ লক্ষ, ১ লক্ষ থকে ৩ লক্ষ automatic বাড়তে শুরু করবে। part 3

আর যদি নিজের value না বাড়াতে পারেন তো একদিন আসবে খুবই খারাপ সময়। একটা উদাহরন দিই - ভারতবর্ষ যখন স্বাধীন হয়েছে তখন ১০ টাকার অনেক মূল্য ছিল, তখন একজন মানুষ মাসে ১০ টাকা income করলে তারা খুশি থাকতো। কিন্তু এখন ১০ টকার কি মুল্য তা আপনারা জানেন। তার কারন compounding inflation, মানে চক্রবৃদ্ধিহারে মুদ্রাস্ফীতি। ফলে টাকার value খুব তাড়াতাড়ি কমে যাচ্ছে।

আপনি job করেন, আপনার বছরে ১০% increment হয়। আপনি ভাবছেন আপনার increment হচ্ছে, কিন্তু না প্রতি বছরে average ৮.৫% থেকে ৯% মুদ্রাস্ফীতি আপনার সব খেয়ে নিচ্ছে। আপনার জমানো টাকাও এই ভাবে একদিন শেষ হয়ে যাবে। কাথায় বলে ‘বসে খেলে রাজার ধনও ফুরিয়ে যায়’। আজ নয় ১০ টাকা দিয়ে বাচ্চাদের চকলেট পাওয়া যায়, কিন্তু আরো ২০ বছর পর ১০ টাকা দিয়ে কি হবে। এর থেকে বাঁচার জন্য আপনার চাই compounding growth। মানে চক্রবৃদ্ধিহারে আপনার নিজের value কে বাড়াতে হবে।

যদি আপনি job করেন, যদি আপনি business করেন, যদি self employed হনো যাই করুন না কেন আপনার নিজের উপর কাজ করার দরকার আছে। যদি আপনি self employed হোন বা business man হোন তো আপনার value অবশ্যই বাড়াতে হবে, একটা নিজস্ব brand establish করতে হবে। আপনি বেশি income দিকে, বেশি sale এর দিকে পরে নজর দেবেন। প্রথমে নিজেকে একজন brand বানানোর দিকে নজর দিন। না হলে আপনার band অন্যকেউ বাজিয়ে দেবে।

তো আপনি নিজের value কি ভাবে বাড়াবেন? এর জন্য আমারা আপনাকে ৫ টি tools দেব, যা দিয়ে আপনি আপনার value বাড়াতে পারবেন অথবা increase করতে পারবেন।

1. Read good Books 

একটি বই পড়া অনেক বড় শক্তি। যদি আপনি বই পড়েন, self ডেভেলপমেন্ট এর জন্য বই পড়েন তার জন্য অনেক বড় বড় writer আছে, যেমন – Napoleon Hill, Robert Kiyosaki, Shiva Khera, Dale Carnegie। এত ভাল ভাল writer আছে যাদের বই পড়ে আপনি আপনার জীবনকে transform করতে পারেন, বদলাতে পারেন। এক একটি বই এক এক জন লেখকে র সারা জীবনের নির্যাস, সারা জীবনের experience যা একটি বই পড়ে আপনি দুই থকে তিন দিনের মধ্যে তা অর্জন করতে পারেন।

2. Become a Professional 

আপনাকে নিজের value বাড়ানোর জন্য আপনি যে industry তে কাজ করেন তার expert হতে হবে। আপনাকে professional হতে হবে। আপনি যদি value বাড়াতে চান তো, যে industry কাজ করছেন, job করছেন অথবা যে industry তে business করছেন, যেখানে আপনি self employed আছেন তার সম্পর্কে যত বেশি পারেন জ্ঞান অর্জন করতে হবে। মানুষ আপনার পেছন পেছন তখনই আসবে, জহুরী হীরের খোঁজ তখনই করবে যখন সেই হীরের ক্যারেট খুব ভাল হবে। তার মধ্যে দম থাকবে। যখন সে কয়লা থকে হীরা তৈরী হবে।

আপনার কাছে আপনার industry এর কোনো knowledge নেই, তো কে আপনার খোঁজ করবে, কে আপনার দর দেবে। আপনি ২০ থকে ৪০ অব্দি উঠতে পারবেন। যারা Network marketing করেন তাদের বলব, নিজের industry সম্পর্কে, নিজের company সম্পর্কে যত বেশি পারেন knowledge নিন, দেখবেন আপনার invite করার দরকার হবে না, invitee নিজে থেকে আপনার কাছে আসবে।

3. Spend your time with positive people

আপনি যতটুকু সময় পাবেন চেষ্টা করুন positive মানুষের সাথে সময় কাটানোর। যখন আপনি positive মানুষের সাথে, expert মানুষের সাথে time spend করবেন তখন আপনার value increase করবে। কারন আপনি তাদের কাছে অনেক কিছু শিখতে পারবেন, ভাল কিছু কিছু শিখতে পারবেন। একটা কথা নিশ্চই শুনেছেন যে গিরগিটি গিরগিটিকে দেখে রঙ বদল করে, আবার এটাও শুনেছেন যে একটি মাছ সমস্ত পুকুরকে নোংরা করে দিতে পারে।

এটা সম্পূর্ন আপনার উপর নির্ভর করবে যে আপনি গিরগিটির সাথে থেকে নিজে রং বদল করবেন, না একটি বাজে মাছের সাথে থেকে পুর পুকুরকে নোংরা করবেন। সুতরাং get up এবং তাদের সাথে সময় কাটান যারা আপনার জীবনকে বদলে দিতে পারে। যে আপনাকে positive direction দিতে পারে। তাদের সাথে কখোনই থাকবেন যারা energy vampire, যারা শুধু রক্ত চোষার জন্য আছে। আর যদি আপনি network marketing করেন তো সফল networker দের সঙ্গ নিন। তবেই এখানে সফল হবেন।

4. Learn your real life experience 

আপনর প্রতিদিনের কর্ম কান্ডের ফলে আপনার ভাল, মন্দ অনেক ধরনের experience হয়। কিন্তু আমরা এর থকে কিছু শিখি না এরফলে আমরা দ্বিতীয় বার আবার সেই ভুলগুলি আমাদের জীবনে বার বার করতে থাকি। আপনার যতটা experience হয়েছে, যা শিক্ষা আপনি নিয়েছেন তাকে নীজের জীবনে implement করুন। একই গর্তে বার বার পড়ে যাবেন না। শিখতে গেলে নিশ্চই ভুল হবে, কিন্তু সেটা যেন একবারই হয়। একই ভুল দ্বিতীয়বার করা মানে সেটা মহাপাপ এবং একই ভুল তৃতীয় বার করা মানে সেটা সুসাইটের সমান।

আপনারা ভুল কেন করেন? বই পড়বেন তো অন্যের ভুল থেকে শিক্ষা নিতে পারবেন, নিজেকে ভুল করার দরকার পড়বে না। যদি network marketing এর কথা বলি তো দেখুন যারা network marketing থেকে বার বার fail করছেন, তারা এই একই কারনে fail করছেন। আপনারা কিছু মানুষের প্ররেচনায়, শুধু টাকা income এর লোভে এই industry তে চলে আসছেন। আর কিছু না শিখেই মাঠে নেমে পড়ছেন। তাদের বার বার বলছি এই industry সম্পর্কে সঠিক ধারনা নিন, সময় দিয়ে শিখুন, knowledge নিন, experience gather করুন, না হলে বার বার fail করতে হবে।

5. Become Productive 

জীবনে যদি আগে যেতে চান, সফল হতে চান তো productive হতে হবে। আপনাকে খালি সময় চুরি করতে হবে। যে কোন উপায়ে খালি সময় বের করতে হবে। যখনই খালি সময় পাবেন, বই পড়ুন, positive ভিডিও দেখুন, সফল মানুষের সাথে সময় কাটান। Facebook, whatsapp এ চ্যাটিং এর বদলে নতুন নতুন মানুষের সাথে relationship তৈরী করুন।

এটাই সঠিক সময় যেখানে আপনি আপনার value বাড়াতে পারেন। না হলে এমন সময় আসবে যখন সময় শেষ হয়ে যাবে। সময় বলবে তুমি আমার সন্মান কর নি, আমিও তোমার সন্মান করব না। ২০ থেকে ৮০ কখোনোই হবে না। তখন ২০ হাজারে আপনার কিছুই চলবে না। তখন সময় ও পাবেন না নিজের value increase করার। আজ আপনার কাছে সময় আছে। কথায় আছে দাঁত থাকতে দাঁতের মর্ম বুঝুন। সুতরাং get up be productive, increase your value and change your life.

So friend আপনারা যদি একটি powerful network company এবং powerful leader দের এর সাথে কাজ করতে চান তো Freedoms today চ্যানেল আপনাকে বেশ কিছু শুবুধা দিতে পারে, যেমন - Freedoms today এর কাছে প্রতিদিন অনেক মানুষ কাজ করার জন্য যোগাযোগ করেন। আমরা সেই সমস্ত মানুষদের সিদ্ধান্তের ভিত্তিতে আমরা আপনার টিমে নিজুক্ত করে দিতে পারি।

এছাড়া আপনি আমাদের কাছ থেকে প্রতিনিয়ত network business এর সফল হবার জন্য সব ধরনের free training পাবেন। যারা online মনোস্ক, social media কে কাজে লাগিয়ে network business এ সমগ্র ভারতবর্ষে টিম গড়তে interest রাখেন, আমরা freedoms today গ্রুপ আপনাকে অভিজ্ঞ শিক্ষক দ্বারা সম্পুর্ন বিনা মূল্যে digital marketing এর training দিতে পারি। মনে রাখবেন আমরাই পারি আপনাকে সফল বানাতে।

সুতরাং আপনার চিন্তাভাবনার পরিবর্তন করুন, আপনার জীবন পরিবর্তন করুন।

Why you don't get results despite hard work? | কেন কঠোর পরিশ্রমের পরও ফলাফল পাচ্ছেন না? Network Marketing

আপনারা যদি আমাদের কাছে আরো কিছু জানতে চান, তো আমাদের website-এ একটি form দেওয়া আছে। দয়াকরে from-টি পূর্ন করুন। সেখানে আপানদের জন্য আছে একটি বিস্ময়কর ভিডিও। ভিডিওটি অবশ্যই দেখুন। আমাদের কাছে আপনার যাবতীয় প্রশ্নের অনেক উত্তর দেওয়া আছে এই ভিডিওটিতে।

যদি আর কোন সাহায্যের দরকার হয় তো অবশ্যই ফোন করুন - Contact Us

Email: freedomstoday1@gmail.com



বিশেষ দ্রষ্টব্য:

আপনি যদি ‘ইতিবাচক গল্প’ দেখতে এবং পড়তে ভালবাসেন, আপনি visit করতে পারেন আমাদের Positive stories bangla নামে YouTube channel এবং গল্প গুলি পড়ার জন্য রয়েছে একটি Blog website

Positive stories bangla Blog Website : : https://positivestoriesbangla.com/

Positive stories bangla YouTube channel : https://www.youtube.com/Positivestoriesbangla

Email: positivestoriesbangla@gmail.com

1 comment:

Network Marketing said...

নেটওর্য়াক মার্কেটিং ব্যবসা শেখার জন্য এই টেক্সট খুবই দরকারী। যদিওবা এর ভিডিও আছে তথাপি ভালভাবে আত্মস্থঃ করার জন্য এই টেক্সট খুবই উপকার দেবে। ধন্যবাদ ফ্রিডমস্ টুডে চ্যানেলকে।