স্বপ্ন কিভাবে গোলে পরিবর্তন করবেন? | How to convert dreams into goal | Network Marketing success - freedomstoday.com | Reliable bangla portal for Network marketing or MLM learning

Latest

Saturday, May 9, 2020

স্বপ্ন কিভাবে গোলে পরিবর্তন করবেন? | How to convert dreams into goal | Network Marketing success



স্বপ্ন কিভাবে গোলে পরিবর্তন করবেন? | How to convert dreams into goal | Network Marketing success



আপনি কি স্বপ্ন দেখেন? নিশ্চই দেখেন। প্রতিটি মানুষই আজ কিছু না কিছু স্বপ্ন দেখেন। কিন্তু প্রশ্ন হল কি স্বপ্ন দেখেন? What your thought process? আপনি কতটা ভাবতে পারেন, আপনার স্বপ্ন কতটা বড় হতে পারে? আপনি ঠিক যতটা বড় হবার স্বপ্ন দেখতে পারেন, আপনি ঠিক ততটাই বড় স্বপ্ন achieve করতে পারেন? শুধু বড় বড় স্বপ্ন দেখার হিম্মত চাই।

Network marketing, network marketing success tips, freedoms today
Network marketing success - Seven types of dream

স্বপ্ন সম্পর্কে বৃত্তান্ত 

বাংলায় একটা কথা প্রচলিত আছে যে, ছেঁড়া কাথায় শুয়ে নাকি লাখ টাকার স্বপ্ন দেখতে নেই। আমার বলব আপনি ছেঁড়া কাথায় শুয়ে আছেন বলেই তো লাখ টাকার স্বপ্ন দেখবেন, একশবার দেখুন। কারন বড় স্বপ্ন ছাড়া জীবনে সফল হওয়া যায় না।

আজ আমাদের দেশে ৯৭ শতাংশ মানুষ অসফল, কারন তারা শুধু তাদের চাহিদা মেটেনোর জন্য স্বপ্ন দেখেন। ফলে প্রতিদিন তারা তাদের স্বপ্নের সাথে compromise করে যান। কিন্তু আপনাকে যদি নাম কামাতে হয়, ইজ্জত কামাতে হয়, টাকা কামাতে হয় অবশ্যই বড় বড় স্বপ্ন দেখতে হবে।

যারা আজ এই পৃথিবীতে সফল হয়েছেন প্রত্যেকের কিছু না কিছু বড় স্বপ্ন অবশ্যই ছিল। এবার প্রশ্ন হল, শুধু বড় বড় স্বপ্ন দেখলেই কি জীবনে সফল হওয়া যায়? নিশ্চই নয়। শুধু বড় বড় স্বপ্ন দেখলেই জীবনে সফল হওয়া যায় না, তার জন্য স্বপ্নকে গোলে convert করতে হয়। no goal means no directions।

যারা আজ এই পৃথিবীতে সফল হয়েছেন তারা প্রত্যেকেই তাদের স্বপ্নকে গোলে convert করতে পেরেছেন। আপনাকে সফল হতে গেলে আপনাকেও আপনার স্বপ্নকে গোলে convert করতে হবে। কিন্তু কি ভাবে?

কেন মানুষের বড় স্বপ্ন থাকলেও সফল হন না?

স্বপ্ন আমরা প্রত্যেকেই দেখি। কিন্তু বহু মানুষ আছে যাদের বড় স্বপ্ন থাকা স্বত্তেও তারা জীবনে সফল হতে পারে নি। কেন? এর দুটি কারন আছে-

১) প্রথমত তারা স্বপ্নতো দেখে কিন্তু তারা তাদের স্বপ্নগুলিকে focus না করে problem গুলিকে focus করে ফেলে। ফলে তাদের স্বপ্নগুলি গোলে convert হয় না। when you focus on problem you loose the goal, when you focus on goal you loose the problem.

২) দ্বিতীয়ত কিছু মানুষ আছেন যারা স্বপ্ন দেখান। লক্ষ্যে পৌঁছনোর জন্য কাজও শুরু করেন। কিন্তু কিছু দিন পরে যখন তারা দেখেন তারা তাদের স্বপ্ন achieve করতে পারছেন না, তখন তারা তাদের স্বপ্ন change করে ফেলেন। লক্ষ্য change করে ফেলেন। কর্মক্ষেত্র change করে ফেলেন। সুতরাং আমরা বলব লক্ষ্য change করে লাভ নেই, strategy change করুন।

স্বপ্নকে গোলে convert করতে হলে প্রথমেই আপনাকে কি করতে হবে?

সবার প্রথমে আপনাকে একটা notebook নিতে হবে। স্বপ্নকে গোলে convert করতে হলে আপনার সব ধরনের স্বপ্নগুলিকে notebook-এ লিখে ফেলতে হবে। প্রশ্ন হল যে notebook এ কেন লিখবো? এবার আমারা যদি আপনাকে প্রশ্ন করি তাজমহল কবার বানানো হয়েছিল?

হাওড়া ব্রিজ কবার বানানো হয়েছিল? দ্বিতীয় হুগলী সেতু কবার বানানো হয়েছিল? মালশিয়ায় twin tower কবার বানানো হয়েছিল? বুর্জ খালিফা কবার বানানো হয়েছিল? আমরা জানি আপনি বলবেন একবার। কিন্তু আমরা বলব দুবার। কারন এই প্রত্যেকটা জিনিষ তৈরী করার আগে কাগজে তার নক্সা তৈরী করা হয়েছিল, তবে গিয়েই সেগুলি বাইরে দাড় করানো সম্ভব হয়েছিল।

সুতরাং আপনাকে যদি আপনার স্বপ্নকে গোলে convert করতে হয় তবে আপনার স্বপ্নগুলিকে notebook-এ অবশ্যই লিখে ফেলতে হবে। এখানে 7 types of dream এর প্রতি আপনাকে attention দিতে হবে।

1) Personal Dream

সাবার আগে আপনাকে আপনার personal dream লিখতে হবে। আপনি কত সুন্দর একটা বাড়ি তৈরী করাতে পারেন। কোন four wheeler-টা আপনি নিতে চান। ford icon না, Honda city না, Audi সেই গাড়িটার ছবি দিয়ে তা note করে ফেলুন। কোন কোন দেশ আপনি ঘুরতে চান, তা লিখে ফেলুন।

2) Professional Dream

আমরা যেহেতু network marketing করি। এখানে আমরা network marketing এর কথাই বলব। আপনি যদি network marketing করেন এখানে আপনার dream হওয়া উচিত কোন level-টা আপনি achieve করবেন। প্রত্যেক টি network company তে বিভিন্ন লেভেল থাকে। যেমন – silver, pearl, diamond, crown dimond etc.। আপনি কোন level-এ পৌছবেন সেটা note করে ফেলুন। আপনার একটা personal office হতে পারে সেটা নোট করুন। network marketing ছাড়াও যার যা profession সেই profession এর উপর base করে আপনি আপনার dream set করুন।

3) Physical Dream

আপনি নিজেকে কি ভাবে দেখতে চান? Physically আপনি কেমন দেখতে হতে পারেন? কারন physically যদি আপনি strong থাকেন, তাহলে আপনি personal life এর সাথে সাথে professional lifeও উন্নতি করতে পারবেন।

4) Educational Dream

আপনি যে profession আছেন সেই profession উন্নতি করতে গেলে আপনাকে কি কি বিষয়ে পরাশুনা করতে হবে। আপনি যদি network marketing করেন তো আপনাকে কথা বলা মানে communication skill নিয়ে পরাশুনা করতে হবে, sales নিয়ে পরাশুনা করতে হবে, leadership নিয়ে পরাশুনা করতে হবে। Educational dream-এ আপনি note করুন যে আপনি কোন কোন sector-এ educated হতে চান।

5) Financial Dream

Financial dream-এ আপনি কত টাকা কামাতে চান তা লিখে ফেলুন। network marketing থেকে মানুষ খুব অল্প সময়ে কোটিপতি হয়ে যায়। তো আপনি network marketing থেকে কত কোটি টাকা কামাতে চান সেই অঙ্কটা লিখে ফেলুন।

6) Social Dream

Social dream এ আপনি সমাজের জন্য কি করবেন তা লিখুন। আপনি মানুষকে কি ভাবে সাহায্য করতে পারেন তা লিখুন। জীবনে সফল হতে গেলে আপনার সমাজের উপর একটা কর্তব্য অবশ্যই থেকে যায়।

7) Spiritual Dream

এখানে আপনি আপনার ভগবানের সাথে কি ভাবে connection রাখতে চান তা লিখুন। ভগবানকে আপনি কতটা বিশ্বাস করেন এবং ভগবানকে আপনি কতটা ভালবাসেন তা লিখে ফেলুন।

পরবর্তী পদক্ষেপ

আমরা মানুষ কি স্বপ্ন দেখি। আমি একটা সুন্দর বাংলো বাড়ি তৈরী করবো। আমার একটা Mercedes benz গাড়ি থাকবে। আমার একটা সুন্দরি life partner হবে। আবার অনেকের মনে এটাও আসতে পারে যে আমি katrina kaif-কে বিয়ে করবো। স্বপ্ন তো, আমরা দেখতেই পারি। সুতরাং স্বপ্ন গুলি লেখার সময় আপনি নিজেকে একদম judge করবেন না যে স্বপ্নগুলি পুরন হবে কি হবে না। যার মনে যা স্বপ্ন আসে সেগুলি মন থকে একদম specific ভাবে লিখে ফেলুন।

স্বপ্নগুলি লেখার পর আপনি আপনার notebook-টা 48 ঘন্টার জন্য বন্ধ করে দিন। যদি সত্যিই আপনি আপনার dream গুলি দেখে থাকেন। এবার আপনার mind-এ এই স্বপ্নগুলি ঘুরতে থাকবে, যে আপনি বাংলো কোথায় বানাবেন? কত বড় বাংল বানাবেন। আপনার Mercedes benz-এর color কি হবে।

Professional life এ একটা উচু লেভেল achieve করতে গেলে আপনাকে কি কি করতে হবে। কোন ধরনের মানুষের সাথে মেলামেশা করা উচিত হবে। sales কতটা বাড়াতে হবে, ইত্যদি। মানে যখনি আপনি আপানের স্বপ্নগুলিকে লিখে ফেলবেন, আপনার মনের মধ্যে একটা মারাত্মক লেভেলে উথাল পাথাল শুরু হয়ে যাবে, এবং এই কথাগুলি ভাবতে ভাবতে আপনার 48 ঘন্টাও পার হয়ে যাবে।

এবার 48 ঘন্টা পর আপনি আপনার notebook টা খুলুন। এবং প্রত্যেকটি স্বপ্নকে এক এক করে দেখুন এবং নিজেকে প্রশ্ন করুন যে এই স্বপ্ন গুলি আপনি কেন achieve করতে চান। যেমন আপনি একটা বাংলো বাড়ি বানাবেন, কি কারনে বানাবে? একটা ভাল গাড়ি কিনবেন, কি কারনে কিনবেন?

আপনি professional life এ একটা উচু লেভেল কেন achieve করতে চান? আপনি kathrina kief-কে কেন বিয়ে করতে চান? ঠিক এই ভাবে যখন আপনি আপনার প্রত্যেটি স্বপ্নের পেছনে ৫ থেকে ৬ টি কারন লিখবেন, এবং আপনার যদি এই কারনের পেছনে সত্যিই দম থাকে তো এই dream গুলিই তৈরী হয়ে যাবে আপনার গোল।

আর যদি আপনি প্রত্যেকটি dream এর পেছনে ৫ থেকে ৬ টি কারন না লিখতে পারেন তো আপনি ভেবে নেবেন যে এগুলি আপনার কোনো গোল নয়, এগুলি শুধুই স্বপ্ন। যা কোনদিন achieve হওয়ার নয়। সুতরাং সেই স্বপ্নগুলি আপনি ভুলে যান। কারন শুধু স্বপ্নের পেছেনে দৌড়ে লাভ নেই, আপনাকে গোলের উপর concentrated করতে হবে, গোলের উপর কাজ করতে হবে। এর পর আপনাকে আরো ৬টি step follow করতে হবে।

1) Dead line

এবার আপনি আবার চলে যান personal dream-এ যেখানে আপনি লিখেছিলেন একটা ভাল বাংলো বাড়ি বানাতে চান, একটা ভাল গাড়ী কিনতে চান। Professional Dream-এ লিখছিলেন ভাল rank achieve করতে চান, সেখানে এবার আপনাকে specific তারিখ দিতে হবে যে ঠিক কোন তারিখে আপনি এগুলি achieve করতে চান। কারন বিনা dead line আপনার এই স্বপ্নগুলি achieve করা সম্ভব হবে না।

আপনি বলতে পারেন যে অনেক মানুষ আছে যারা এই গুলি লেখা ছাড়াই অনেক কিছু achieve করে ফেলেছে। অবশ্যই করেছে, কিন্তু আপনি দেখে থাকবেন তারা short term গোল achieve করেছে।

মানে তারা ২ থকে ৩ বছর অব্ধি ভাবতে পেরেছে, long term গোল achieve করতে পারেনি। সুতরাং আপনি যদি long term গোল achieve করতে চান, মানে আগামী ২০ - ৩০ বছর অব্ধি আপনার lifestyle কেমন হবে তাহলে আপনাকে dream গুলি অবশ্যই লিখতে হবে। তার কারন লিখতে হবে এবং অবশ্যই তার dead line-ও দিতে হবে।

2) Obstacle

অনেক মানুষ আছে তারা স্বপ্নগুলি notebook লিখেছেন, dead line দিয়েছেন কিন্তু তবুও তাদের সফলতা আসেনি। কারন তারা বাধা অতিক্রম করতে পারেন নি। আপনানারও এই স্বপ্ন গুলি পুরন করার সময় অনেক বাধা আসবে। আপনি স্বপ্ন পুরন করার মাঝে কি কি Obstacles আস্তে পারে সেগুলি note করুন। কারন বিনা বাধায় সাফলতা আসবে না।

আপনি যদি আগেই ভেবে নিতে পারেন যে কি কি বাধা আসতে পারে তাহলে সেই বাধাগুলি অতিক্রম করার রাস্তাও আপনার কাছে ধীরে ধীরে চলে আসেবে। এই বাধা গুলি আপনি কি ভাবে অতিক্রম করবেন সেটাও note করুন। আজ অব্দি পৃথিবীতে যারা যারা সফল হয়েছেন তাদের প্রত্যেক কে কিছু না কিছু বাধা অতিক্রম করতে হয়েছে। সুতরাং তা আপনাকেও করতে হবে।

3) Association

আপনি সেই সব মানুষদের নাম লিখুন, সেই সব গ্রুপ এর নাম লিখুন যাদের সঙ্গে থেকে আপনি এই স্বপ্ন গুলি পুরন করতে পারেন। সেই সব সফল মানুষের সাথে আপনাকে associate হতে হবে। আপনি আপনার প্রত্যকটি স্বপ্নের জন্য আলাদা আলাদা মানুষকে choose করুন।

যেমন- আপনি professional life এ একটা ভাল লেভেল achieve করতে চান, তাহলে দেখুন সেই পদে কোনো এমন ব্যক্তি আছে যার সঙ্গ নিলে আপনি এই গোলটা achieve করতে পারেন। তারপর ধরুন আপনার health খারাপ আছে। তাহলে আপনি সেই ব্যক্তির সঙ্গ নিন যার health ভাল। কারন তার কাছেই আপনি জানতে পারবেন health ভাল রাখতে গেলে কি কি করতে হয়। আর আমরা আগেও বলেছি একটি অসফল ব্যক্তি আপনাকে কোনো দিনই সফল বানাতে পারবে না। সুতরাং জীবনে সফল হতে গেলে সৎ ব্যক্তি অথবা সফল ব্যক্তির সঙ্গ নিন।

4) A simple word KASHS

K for Knowledge - এই স্বপ্ন গুলি পুরন করতে গেলে কি কি Knowledge আপনাকে নিতে হবে সেগুলি note করুন। আপনারা জানেন network marketing-এ আজ প্রচুর মানুষ অসফল। কারন lack of knowledge। Network marketing সম্বধে তাদের শুধু একটাই knowledge যে এখানে প্রচুর income হয়, এর বেশি তাদের আর কিছু জানা নেই। কিন্তু আপনাকে যদি এই Network marketing সফল হতে হয় তো আপনাকে Network market সম্বন্ধে প্রচুর Knowledge develop করতে হবে।

A for Attitude – আপনার স্বপ্ন গুলি পুরন করার জন্য কি ধরনের attitude আপনাকে পরিবর্তন করতে হবে তা নোট করুন। প্রচুর মানুষ আছে যাদের attitude-ই negative তো তারা সফল হবেন কি করে। আপনাকে জীবনে সফল হতে গেলে আপনার attitude অবশ্যই positive হতে হবে। তো আপনি যদি আপনার attitude গুলি না লিখতে পারেন তো আপনি আপনার attitude গুলি পরিবর্তন করতে পারবেন না, আর না পারলে অসফল হবেন।

S for skill – আপনাকে আপনার profession-এ সফল হতে গেলে সেই profession সম্পর্কে আপনার skill develop করতে হবে। কি কি skill develop করবেন সেগুলি note করুন। যেমন - আপনি যদি Network marketing সফল হতে চান তো আপনাকে communication skill develop এর উপর ভীষন ভাবে জোর দিতে হবে। প্রতিনিয়ত আপনাকে আপনার skill develop করে যেতে হবে।

H for Habit – এবার লিখুন কি কি habit আপনাকে পরিবর্তন করতে হবে আপনার professional life-এ সফল হতে গেলে। আজ তো মানুষের মধ্যে একটাই সবথেকে বড় Habit। Facebook, Whatsapp আর TV তে কিছু ফালতু serial। আমার মনে হয় না সারাদিন Facebook, Whatsapp আর TV দেখে জীবনে কেউ সফল হয়েছে। আপনিও হবেন না। আপনার শুধু স্বপ্ন দেখাই সার হবে, গোলে convert হবে না কোনদিনই। সুরতাং জীবনে সফল হতে গেলে এই Habit গুলি সবার আগে change করুন।

S for Strategy – এর মানে হল আমরা যা বুঝেশুনে নিজের মধ্যে পরিবর্তন করতে পারি। মানে আমরা বুঝেশুনেই আমাদের dream গুলি লিখছি। অজানা ভাবে আমাদের dream গুলি মাথায় আসে নি। আবার অনেক মানুষ আছেন যারা একটা dream set করেন। কিছু দিন কাজ করার পর বাধা পেয়ে সেখানে থেকে আসফল হন আবার নতুন একটা dream set করেন। আমি বলব বার বার dream change করে লাভ নেই, strategy change করুন। আপনার কি কি strategy হতে পারে সেটা লিখে ফেলুন।

5) Action Plan

এবার আপনি dream গুলি লিখছেন, dead lineও দিয়েছেন। বাধা গুলি কি কি আস্তে পারে এবং কি ভাবে সেগুলি পার হবেন তা লিখেছেন। কোন কোন সফল ব্যক্তিদের সঙ্গ নেবেন সেগুলি লিখেছেন। এবার আপনি কি ভাবে এগোবেন তার একটা plan আপনাকে আঁকতে হবে বা note করতে হবে।

এবার সব শেষে নিজেকে প্রশ্ন করুন এবং লিখুন যে “what’s in it for me” এই সব কিছু করলে আপনি কি পাবেন? যেমন আপনি একটা উচু পদ পেলেন সেখান থেকে আপনি কি পাবেন? আপনি একটা ভাল গাড়ি achieve করলেন। সেখানে থেকে আপনি কি পাবেন? একটা ভাল বাংলো বাড়ি বানালেন। সেখানে থেকে আপনি কি পাবেন? আপনার health ভাল হয়ে গেল। সেখানে থেকে আপনি কি পাবেন? এই যে আপনি কি পাবেন এটা আপনি আবার লিখে ফেলুন। এবার এগুলিকে একটা summarize করে দেখি।

দেখুন প্রথমে আপনি কি লিখেছিলেন? আপনার dream। তারপর ৪৮ ঘণ্টা সময় দিয়েছেন। ৪৮ ঘন্টা পর আপনি আপনার নিজেকে জিগেস করলেন এই স্বপ্ন গুলি আপনি কেন achieve করতে চান, তার কারন লিখলেন। কারন লেখার সঙ্গে সঙ্গে সেটা তৈরী হল আপনার goal।

তারপর আপনি আবার আপনার goal গুলি লিখলেন। তার dead line লিখলেন। goal achieve করার জন্য কাদের সঙ্গ নেবেন তাদের নাম লিখলেন। goal achieve করার সময় কি কি বাধা আসবে তা লিখলেন। তারপর কি কি knowledge লাগবে, কি আপনার attitude হবে, কি কি skill develop করতে হবে, কি habit change করতে হবে এবং strategy আপনি apply করবেন সেগুলি লিখলেন।

তারপর একটি action plan লিখলেন, যে কি ভাবে এগোবেন এবং সবশেষে আপনি নিজেকে প্রশ্ন করলেন যদি এই স্বপ্ন গুলি আপনার achieve হয় তো আপনি এখান থেকে কি কি পাবেন? আর যখনি আপনি এর থকে ৫ থেকে ৬ টা উত্তর লিখতে পারলেন তো তখনই আপনার গোল হল একদম solid।

আপনি দেখুন আপনার কাছে আপনার লক্ষ্যে পৌঁছনোর পুর রাস্তাটাই তৈরী। আপনাকে কি কি করতে হবে? কি ভাবে করতে হবে? কি develop করতে হবে? কাদের সঙ্গে থাকতে হবে? কি পড়াশুনা করতে হবে? কি কি habit change করতে হবে ইত্যাদি।

এবার শুধু আপনাকে এই রাস্তা ধারে ধীরে ধীরে এগিয়ে যেতে হবে। তবেই একদিন আপনি আপনার লক্ষ্যে ঠিক পৌঁছে যাবেন। সুতরাং আর এক সেকেন্ড সময় নষ্ট না করে আজি আপনি আপনার স্বপ্নগুলি লিখে ফেলুন। কারন use your time otherwise loose your time।

এবার বলব তাদের কথা যারা network marketing কে ভালবাসেন এবং network marketing থেকেই নিজের স্বপ্নগুলি পুরন করতে চান। কারন networker-ই পারে ছেঁড়া কাথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখতে। আর আমাদের সাথে যারা যুক্ত হতে চান অথবা network marketing থেকে স্বপ্নগুলি পুরন করতে চান আমাদের সাথে শীঘ্রই যোগাযোগ করুন। মনে রাখবেন আমরা আমাদের সাথে আপনাকেও সফল বানাতে চাই, আর এটাই আমাদের আসল উদ্দেশ্য।

Friends আমাদের সাথে যদি Freedoms today YouTube channel-এর video এর মাধ্যমে lifetime জুড়ে থাকতে তো channel-টি visit করতে পারেন। যদি article-টি ভাল লাগে তো শেয়ার করুন সেই সব মানুষদের যারা স্বপ্ন তো দেখেন কিন্তু লক্ষ্যে পৌঁছতে পারছেন না। সাহায্য করুন তারা যাতে তাদের স্বপ্নগুলি achieve করতে পারেন। আর network marketing সম্বন্ধ যদি আপনার কোনো প্রশ্ন থাকে অবশ্যই comment box-এ লিখে জানান। কারন network marketing-ই পারে আমাদের মত সাধারন মানুষকে সমাজে প্রতিষ্ঠীত করতে।

সুতরাং আপনার চিন্তাভাবনার পরিবর্তন করুন, আপনার জীবন পরিবর্তন করুন।

Belief system কি ভাবে পরিবর্তন করবেন | how to change your belief system | network marketing success tips

আপনারা যদি আমাদের কাছে আরো কিছু জানতে চান, তো আমাদের website-এ একটি form দেওয়া আছে। দয়াকরে from-টি পূর্ন করুন। সেখানে আপানদের জন্য আছে একটি বিস্ময়কর ভিডিও। ভিডিওটি অবশ্যই দেখুন। আমাদের কাছে আপনার যাবতীয় প্রশ্নের অনেক উত্তর দেওয়া আছে এই ভিডিওটিতে।

যদি আর কোন সাহায্যের দরকার হয় তো অবশ্যই ফোন করুন - Contact Us

Email: freedomstoday1@gmail.com


বিশেষ দ্রষ্টব্য:

আপনি যদি ‘ইতিবাচক গল্প’ দেখতে এবং পড়তে ভালবাসেন, আপনি visit করতে পারেন আমাদের Positive stories bangla নামে YouTube channel এবং গল্প গুলি পড়ার জন্য রয়েছে একটি Blog website

Positive stories bangla Blog Website : : https://positivestoriesbangla.com/

Positive stories bangla YouTube channel : https://www.youtube.com/Positivestoriesbangla


Email: positivestoriesbangla@gmail.com

1 comment:

valrypadley said...

Betway Casino & Hotel Map | 14030 W Flamingo Rd, Las Vegas, NV
Betway Casino & Hotel is a 2-story high-rise building 부산광역 출장안마 in Las 대전광역 출장샵 Vegas, Nevada, U.S.A.. 나주 출장마사지 View 제주 출장마사지 a detailed profile 제주 출장안마 of the structure 14030 W Flamingo Rd, Las Vegas, NV.